শিরোনাম
দলের তাড়া খেয়ে চট্টগ্রাম রেডিসন ব্লু তে সময় কাটাচ্ছেন ডা.মুরাদ পদ হারাচ্ছেন তথ্যপ্রতিমন্ত্রী মুরাদ প্রধানমন্ত্রীর নির্দেশ বাঁশখালি পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি এস এম তোফাইল বিন হোছাইন সীতাকুন্ডে আলোচিত কোরবান আলী সোহেল হত্যা মামলার ২নং আসামি ডাকাত সুমনকে আটক করেছে র‍্যার-৭ গাইবান্ধার পলাশবাড়ী ৫নং ওয়ার্ড মেম্বার হিসেবে আব্দুল মালেক প্রধান (বাবু) বে-সরকারি ভাবে নির্বাচিত দেশে প্রথম তৃতীয় লিঙ্গের ইউপি চেয়ারম্যান হলেন নজরুল ইসলাম ঋতু পতেঙ্গায় হিউম্যান এইডের ফ্রি ব্লাড পরীক্ষা কার্যক্রম মাহামুদুন্নবী চৌধুরী উচ্চ বিদ্যালয়ে কাজীর গলি এম এ আজিজ সড়কে লরিচাপায় তরুণীর মৃত্যু চট্টগ্রামে পুরাতন চেম্বার ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট ২৫ নভেম্বর থেকে বন্ধ থাকবে কোচিং সেন্টার: শিক্ষা
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০২:৪২ অপরাহ্ন

চট্টগ্রাম বন্দর সংযোগ ফ্লাইওভারে ফাটল

নিউজ ফেস ডেস্ক / ৮৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১

সোমবার সকালে ফ্লাইওভার এলাকায় গিয়ে দেখা যায়, ফাটলের পাশাপাশি রক্ষণাবেক্ষণের অভাবে ফ্লাইওভারের বিভিন্ন পয়েন্টের লোহার প্লেট ও রাবার মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফ্লাইওভারের ওপর অনেক ভারি যানবাহন পার্ক করা।

সওজ কর্মকর্তাদের দেওয়া তথ্য অনুসারে, ১ দশমিক ৪২ কিলোমিটার দীর্ঘ এবং ১০ দশমিক ৬ মিটার চওড়া এ ফ্লাইওভারটি ৮২ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়। ২০০৮ সালের ১৫ মে শুরু হয়ে এর নির্মাণ কাজ শেষ হয় ২০১১ সালের ৩১ ডিসেম্বর।

সওজের চট্টগ্রাম জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুল ওয়াহিদ বলেন, এটি স্ট্রাকচারাল ড্যামেজ নয়। ফ্লাইওভারের আনুভূমিক অংশে ফাটল দেখা দিয়েছে, যা মেরামতযোগ্য। বৃহস্পতিবার সওজের ব্রিজ ম্যানেজমেন্ট উইং-এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী শিশির কান্তি রাউৎ এবং ব্রিজ ডিজাইন সার্কেলের সুপারিন্টেনডিং ইঞ্জিনিয়ার মো. শাহাদাত হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ফাটল গুরুতর না হওয়ায় আমরা ফ্লাইওভারের ওপর এবং নিচে যানবাহন চলাচল বন্ধ করিনি।

সওজের প্রধান প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, ফ্লাইওভারে যে ফাটল সৃষ্টি হয়েছে, তা মেরামতযোগ্য।আমরা যত তাড়াতাড়ি সম্ভব এই ফাটল মেরামত করব।

 

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (সিপিএ) সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক বলেন, আমরা ফ্লাইওভারটি রক্ষণাবেক্ষণের জন্য সওজকে চিঠি দিয়েছি। কিন্তু তারা বলছেন, ফান্ডের সমস্যার কারণে তারা ফ্লাইওভার রক্ষণাবেক্ষণের কাজ করতে পারছেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ