শিরোনাম
গ্রুপ ক্যাপ্টেন কামালের জানাজা সম্পন্ন,বিভিন্ন সংগঠনের শোক প্রকাশ। শিক্ষা উপমন্ত্রীর পক্ষে ৮ নং শুলকবহর ওয়ার্ড ছাত্রলীগের ইফতার বিতরণ  লাইলাতুল কদরের রাতে মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি এর পক্ষ থেকে রোজাদার পথচারীদের মাঝে সাহরী বিতরণ। সবার ঈদে আমাদের খুশি- হোপ ফাউন্ডেশন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর পক্ষ থেকে রোজা দারের মাঝে ইফতার বিতরণ। হোপ ফাউন্ডেশন এর ৬ষ্ট প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন ও ইফতার ২০২২ অনুষ্ঠিত হাটহাজারীতে আহলে সুন্নাতের স্মারক আলোচনা সভা পতেঙ্গায় মিশন গ্রুফের উদ্যোগে অসহায়দের মাঝে ঈদ উপহার বিতরণ। বাংলাদেশ আওয়ামী মোটর চালক লীগ নোয়াখালী জেলা কমিটির আলোচনা সভা ও ইফতার সাবেক ছাত্র নেতা আরশেদুল আলম বাচ্চুর পক্ষ থেকে ইফতার বিতরণ।
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:৫৫ পূর্বাহ্ন

২৫ নভেম্বর থেকে বন্ধ থাকবে কোচিং সেন্টার: শিক্ষা

নিউজ ফেস ডেস্ক / ১৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১

আসন্ন এইচএসসি পরীক্ষার কারণে আগামী ২৫ নভেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) এইচএসসি-সমমান পরীক্ষার প্রস্তুতি তুলে ধরতে শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়েছে।
শিক্ষামন্ত্রী বলেন, আগামী ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেবেন ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন শিক্ষার্থী। তাদের মধ্যে ছাত্র ৭ লাখ ২৯ হাজার ৭৩৮ জন এবং ছাত্রী ৬ লাখ ৬৯ হাজার ৯৫২ জন।
তিনি বলেন, এবার সাধারণ ৯টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষা দেবেন ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন। তাদের মধ্যে ছাত্র ৫ লাখ ৬৩ হাজার ১১৩ জন এবং ছাত্রী ৫ লাখ ৭৪ হাজার ৯০৪ জন। মাদরাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষা দেবেন ১ লাখ ১৩ হাজার ১৪৪ জন। তাদের মধ্যে ছাত্র ৬১ হাজার ৭৩৮ জন এবং ছাত্রী ৫১ হাজার ৪০৬ জন।

এইচএসসি (বিএম/ভোকেশনাল) পরীক্ষা দেবেন ১ লাখ ৪৮ হাজার ৫২৯ জন। তাদের মধ্যে ছাত্র ১ লাখ ৪ হাজার ৮২৭ জন এবং ছাত্রী ৪৩ হাজার ৬৪২ জন।

বৈঠকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটির সভাপতি অধ্যাপক নেহাল আহমেদ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ