শিরোনাম
যুব মহিলালীগ এর সদস্য জিন্নাত সুলতানা ঝুমার উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উদযাপন গণপরিবহনে ভাড়া: ই-টিকিটিংয়ে স্বস্তির বার্তা আনোয়ারা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন আব্দুল হালিম পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০ এক সপ্তাহে করোনায় মৃত্যু বেড়েছে ১৮০ শতাংশ জেলা প্রশাসনের সাইনবোর্ড উধাও রাতের আধারে চলে কস্তুরাঘাট প্যারাবন দখলের প্রতিযোগিতা অভিবাসী কর্মীদের অধিকার বাস্তবায়নে জনমত তৈরিতে গণস্বাক্ষর ক্যাম্পেইন চট্টগ্রামে বিএনপির ৬৮ নেতাকর্মীর নামে মামলা ইপিজেডে স্বামীর নির্যাতনে ৩ সন্তানের জননীর মৃত্যু ভেটারেন ফুটবলের সেমিফাইনালে পতেঙ্গার ইউসুফ বলী স্মৃতি সংসদ
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৭ অপরাহ্ন

চরপাথরঘাটা ইউপি নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর পাল্টা পাল্টি অভিযোগ

মনছুর আলম মুরাদ(কর্ণফুলী)প্রতিনিধিঃ / ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ মে, ২০২২

 

মনছুর আলম মুরাদ(কর্ণফুলী)প্রতিনিধিঃ
দীর্ঘ ছয় বছর পর চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউপি তে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৭ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন।সর্বশেষ ২০১৬সালের ২৮মে এই ইউনিয়ন এ অনুষ্ঠিত হয়েছিল ইউপি নির্বাচন।গত(২৭মে)শুক্রবার প্রতীক ঘোষণার পর থেকেই এলাকায় একদিকে যেমন চলছে নির্বাচনের আনন্দ উৎসব তেমনি অপরদিকে চলছে প্রার্থীদের কাঁদা ছোড়াছুড়ি সহ নানা অভিযোগ।

এবার,নির্বাচনে অংশ নিচ্ছে না প্রধান বিরোধীদল বিএনপি-জামাত সহ অন্যান দল গুলো,নির্বাচনী মাঠে এখন সরব আওয়ামীলীগ অন্যদিকে কৌশলী অবস্থানে স্বতন্ত্র প্রার্থী। তাই এক কথায় বলা যায় লড়াই হবে সমানে সমানে,নিজেদের প্রতিপক্ষ এখন নিজেরাই।

এদিকে নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেওয়া স্বতন্ত্র প্রার্থী ছাবের আহমদ(আনারস প্রতীক) রবিবার (২৯ মে)তাঁর নির্বাচনী প্রচারণার গাড়িতে হামলার কথা এবং ব্যানার পোস্টার ছিঁড়ে ফেলার বিষয়টি নিশ্চিত করে আওয়ামীলীগের মনোনীত(নৌকা প্রতীক)র প্রার্থী মুহাম্মদ সেলিম হক ও তাঁর সমর্থকদের বিরুদ্ধে হামলার বিষয়টি উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশন, জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।

তিনি আরও জানান,গত শনিবার(২৮মে) রাতে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর এলাকায় তাঁর নির্বাচনী প্রচারণায় এ হামলার ঘটনা ঘটে।

এদিকে স্বতন্ত্র প্রার্থী ছাবের আহমেদ’র বিরুদ্ধে প্রাণ নাশের হুমকির পাল্টা অভিযোগ করেছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও চরপাথরঘাটা ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত(নৌকা প্রতীকের)প্রার্থী মুহাম্মদ সেলিম হক। তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী ছাবের আহমেদ ও তাঁর সমর্থকরা আমাকে হত্যার হুমকি দিয়েছে। এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট কতৃপক্ষ কে অবহিত করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কমকর্তা আবদুস শুক্কুর বলেন, এ ঘটনায় দুই প্রার্থী থেকে পাল্টা একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

উভয় পক্ষের ঘটনা ও পাল্টা অভিযোগ কে কেন্দ্র করে এলাকায় দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রয়া,অনেকেই প্রশ্ন তুলেছেন জনগণ নিরাপদে সুষ্ঠু ভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন কিনা। তবে উপজেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুল শুক্কুর বলেছেন ভিন্ন কথা,তিনি জানান নির্বাচনের জন্য কমিশন সকল প্রস্তুতি গ্রহণ করেছে। নির্বাচন সুষ্ঠ ও সুন্দর ভাবে সম্পন্ন করতে যা যা প্রয়োজন সকল ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ