শিরোনাম
গণপরিবহনে ভাড়া: ই-টিকিটিংয়ে স্বস্তির বার্তা আনোয়ারা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন আব্দুল হালিম পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০ এক সপ্তাহে করোনায় মৃত্যু বেড়েছে ১৮০ শতাংশ জেলা প্রশাসনের সাইনবোর্ড উধাও রাতের আধারে চলে কস্তুরাঘাট প্যারাবন দখলের প্রতিযোগিতা অভিবাসী কর্মীদের অধিকার বাস্তবায়নে জনমত তৈরিতে গণস্বাক্ষর ক্যাম্পেইন চট্টগ্রামে বিএনপির ৬৮ নেতাকর্মীর নামে মামলা ইপিজেডে স্বামীর নির্যাতনে ৩ সন্তানের জননীর মৃত্যু ভেটারেন ফুটবলের সেমিফাইনালে পতেঙ্গার ইউসুফ বলী স্মৃতি সংসদ সি বিচের ঝাউগাছের আড়ালে ডাকাতির প্রস্তুতিকালে ১জন আটক
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:২৩ অপরাহ্ন

দু’চাকায় দুই পার্বত্য জেলা ভ্রমণ করলেন পতেঙ্গার তরুণ নয়ন

বিশেষ প্রতিবেদক / ২২৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৫ জুলাই, ২০২২

চট্টগ্রাম নগরীর পতেঙ্গার তরুণ ইসমাইল হোসেন নয়ন স্বপ্ন দেখেন তার দু’চাকায় ঘুরে দেখবেন পুরো বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় সম্প্রতি দুই পার্বত্য জেলা বান্দরবান ও রাঙামাটি প্যাডেলিং করে পাড়ি দিলেন এই তরুণ এবং তার টিমের সদস্যরা।

১২ই জুলাই ভোর সাড়ে ৬টায় পতেঙ্গা থেকে বান্দরবানের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন insects of Nature এর এডমিন ইসমাইল হোসেন নয়ন এবং তার টিমের ইফতেখার সাগর, মাহির অভি ও হাসান পিয়াল।

তারা সবাই পতেঙ্গা সাইক্লিস্ট চিটাগংয়ের সদস্য। তাদের বান্দরবান পৌঁছাতে সময় লাগে সাড়ে ৪ ঘন্টা। প্রথম দিন বান্দরবানের বিভিন্ন পর্যটন স্পট ঘুরে রাত কাটায় বান্দরবান সদরের একটি আবাসিক হোটেলে।

পরেরদিন ভোরেই যাত্রা শুরু করেন রাঙামাটির কাপ্তাইয়ের উদ্দেশ্যে। তারা কাপ্তাই উপজেলায় সকাল ১০ টায় পৌঁছে যান এবং পর্যটন স্পট ঘোরাঘুরি করে দুপুর ২ টার সময় যাত্রা শুরু করে চট্টগ্রাম পতেঙ্গার উদ্দেশ্যে। তারা চট্টগ্রাম পতেঙ্গায় এসে পৌঁছান সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে।

দুই পার্বত্য জেলা রাইড দেওয়ার পর Insects of Nature এর এডমিন ইসমাইল হোসেন নয়ন বলেন, বাংলাদেশে তরুণদের মাঝে সাইক্লিং খুব জনপ্রিয় হতে শুরু করেছে। বাংলাদেশের ক্রীড়া মন্ত্রণালয়ের সুদৃষ্টি পড়লে ক্রিকেট ফুটবলের মতোও সাইক্লিং-এ বিশ্বের বুকে বাংলাদেশের তরুণেরা প্রতিনিধিত্ব করতে পারবে। আমরা তো শখের বসে ঘুরাঘুরির জন্য সাইক্লিং করি অনেকে সাইক্লিং কে পেশা হিসেবে নিয়েছেন তাদের ইচ্ছে বাংলাদেশের হয়ে বিশ্বের বুকে প্রতিনিধিত্ব করা।

সাইক্লিং করার উপকারিতার অভাব নেই বৈজ্ঞানিকভাবে তার প্রমাণ মিলেছে তাই সবাইকে আমিও সাইক্লিং করার জন্য উদ্ধুদ্ধ করবো। একটি সুস্থ স্বাস্থ্যবান জাতি গঠনে সাইক্লিং এর গুরুত্ব অপরিসীম। “চলো ঘুরে দেখি দূর দিগন্ত, সৃষ্টিকর্তার সৃষ্টি আছে যতো”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ